মঠবাড়িয়ায় জমি-জমার বিরোধে প্রতিবন্ধীসহ একই পরিবারে ৪জন আহত পিরোজপুরের মঠবাড়িয়ায় জমি-জমার বিরোধে প্রতিবন্ধীসহ একই পরিবারের ৪ জনকে আহত করেছে পতিপক্ষরা। ঘটনাটি ২২ ডিসেম্বর মঙ্গলবার উপজেলার ৮নং আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনিয়া গ্রামে ঘটেছে। আহতসূত্রে জানা যায়, প্রতিবেশি গফফার আকন(৪২) পিতা- মৃত ওয়াজেদ আলী আকনের সাথে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে মোস্তফা হাওলাদার (৪৫) পিতা- আঃ মজিদ হাওলাদারদের সাথে বিরোধ চলে আসছিলো। এ বিষয় নিয়ে এলাকায় শালিস বৈঠক চলমান রয়েছে কিন্তু শালিস বৈঠককে অবমাননা করে ২১ডিসেম্বর সোমবার গভীর রাতে গফফার আকন ও তার ২ছেলে রাসেল আকন(২৮), বেল্লাল আকন(২৪) সহ বিরোধীয় জমিতে ইটের ওয়াল তৈরি করে, পরে ২২ ডিসেম্বর সকালে দেখতে পেয়ে মোস্তফা হাওলাদার জিজ্ঞাসা করলে কথার কাটাকাটি হওয়ায় তাদের উপরে লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা করে এতে মোস্তফা হাওলাদরসহ তার বাবা আঃ মজিদ হাওলাদার(৭৫), প্রতিবন্ধী ছেলে ইমাম হোসাইন(১০) ও স্ত্রী হাসিনা বেগম(৩৮) মোট ৪জনকে পিটিয়ে গুরুত্বর আহত করেন। মারপিটের সময় মোস্তফা হাওলাদারের স্ত্রীর সাথে থাকা নগদ ১লক্ষ টাকা, কানের ১টি দুল, গলায় থাকা একটি স্বর্নের চেইন পতিপক্ষরা ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। বর্তমানে আহতরা চিকিৎসাধীন রয়েছে।এদিকে মোস্তাফার অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেলে পাঠানো হয়। এ ব্যাপারে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ আঃ জাঃ মোঃ মাসুদুজ্জামান মিলুর কাছে জানতে চাইলে তিনি বলেন,মৌখিক অভিযোগ এসেছে তবে মামলার প্রস্তুতি চলছে।

স্টাফ রিপোর্টার: পিরোজপুরের মঠবাড়িয়ায় জমি-জমার বিরোধে প্রতিবন্ধীসহ একই পরিবারের ৪ জনকে আহত করেছে পতিপক্ষরা। ঘটনাটি ২২ ডিসেম্বর মঙ্গলবার উপজেলার ৮নং আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনিয়া গ্রামে ঘটেছে।

আহতসূত্রে জানা যায়, প্রতিবেশি গফফার আকন(৪২) পিতা- মৃত ওয়াজেদ আলী আকনের সাথে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে মোস্তফা হাওলাদার (৪৫) পিতা- আঃ মজিদ হাওলাদারদের সাথে বিরোধ চলে আসছিলো। এ বিষয় নিয়ে এলাকায় শালিস বৈঠক চলমান রয়েছে কিন্তু শালিস বৈঠককে অবমাননা করে ২১ডিসেম্বর সোমবার গভীর রাতে গফফার আকন ও তার ২ছেলে রাসেল আকন(২৮), বেল্লাল আকন(২৪) সহ বিরোধীয় জমিতে ইটের ওয়াল তৈরি করে, পরে ২২ ডিসেম্বর সকালে দেখতে পেয়ে মোস্তফা হাওলাদার জিজ্ঞাসা করলে কথার কাটাকাটি হওয়ায় তাদের উপরে লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা করে এতে মোস্তফা হাওলাদরসহ তার বাবা আঃ মজিদ হাওলাদার(৭৫), প্রতিবন্ধী ছেলে ইমাম হোসাইন(১০) ও স্ত্রী হাসিনা বেগম(৩৮) মোট ৪জনকে পিটিয়ে গুরুত্বর আহত করেন। মারপিটের সময় মোস্তফা হাওলাদারের স্ত্রীর সাথে থাকা নগদ ১লক্ষ টাকা, কানের ১টি দুল, গলায় থাকা একটি স্বর্নের চেইন পতিপক্ষরা ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। বর্তমানে আহতরা চিকিৎসাধীন রয়েছে।এদিকে মোস্তাফার অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেলে পাঠানো হয়।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ আঃ জাঃ মোঃ মাসুদুজ্জামান মিলুর কাছে জানতে চাইলে তিনি বলেন,মৌখিক অভিযোগ এসেছে তবে মামলার প্রস্তুতি চলছে।

0Shares

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।