ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু পল্লী

 

স্টাফরিপোটার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান” এর জন্ম শতবর্ষ উপলক্ষে নিজ অর্থায়নে ভাণ্ডারিয়া উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ পাকা বাড়ি দেবেন উপজেলা চেয়ারম্যান মোঃ মিরাজুল ইসলাম।

জাতির পিতা “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান” এর জন্ম শতবর্ষ উপলক্ষে
ভাণ্ডারিয়া সদর (পৌর সভা), ১নং ভিটাবাড়িয়া ইউনিয়ন, ২নং নদমূলা শিয়ালকাঠি ইউনিয়ন, ৩নং তেলখালী ইউনিয়ন, ৪নং ইকড়ী ইউনিয়ন, ৫নং ধাওয়া ইউনিয়ন ও ৭নং গৌরিপুর ইউনিয়নের শতাধিক ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রতিটি বাড়ি ১ লক্ষ ৭১ হাজার টাকা খরচে নির্মাণ করে হস্তান্তর করা হবে।
ভাণ্ডারিয়া উপজেলার ৭ টি ইউনিয়নে থাকবে একটি করে “বঙ্গবন্ধু পল্লী” । প্রতিটি পল্লীতে আধুনিক সুবিধা সম্পন্ন ১৪-১৬ টি পাকা বাড়ি নির্মাণ করা হবে। প্রতিটি বাড়িতে থাকবে ২টি করে শোবার ঘর, রান্নাঘর, বাথরুম, বারান্দা ও রান্না ঘর। এছাড়াও থাকবে সার্বক্ষণিক বিদ্যুৎ ও পানির সু-ব্যবস্থা। “বঙ্গবন্ধু পল্লীর” বাসিন্দাদের জন্য থাকবে পুকুর, শিশুদের শারীরিক বিকাশের জন্য থাকবে খেলার মাঠ, বাড়ির সামনে থাকবে ৫ ফুট প্রশস্ত রাস্তা। প্রতিটি বাড়ির জন্য বরাদ্দ রয়েছে ২ শতাংশ করে জায়গা, খেলার মাঠ ও পুকুর এর জন্য থাকবে ১২-১৪ শতাংশ।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন ‘মুজিববর্ষে বাংলাদেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না, তার ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবর্ষ উপলক্ষে ভাণ্ডারিয়া উপজেলার ৭টি ইউনিয়নের অসহায় গৃহহীন পরিবার গুলো মাঝে পাকা বাড়ি বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে, ইতোমধ্যে আমরা জমি ক্রয়ের প্রক্রিয়া শুরু করেছি।

0Shares

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।